Fast & Free Facebook ব্যবহার করুন

এটাকে কোন টিপস্ বলব না। এটা একটা তথ্য বলা যায়। আর এই তথ্যটা এর আগে আমাদের ফেসবুক ফ্যান পেইজ Learn for PC তে শেয়ার করা হয়েছে। তবে অনেকেই হয়ত এটি মিস করেছেন তাই আজ আবার ওয়েব সাইটেও শেয়ার করলাম। আর এই ধরনের সকল জরুরী এবং অসাধারণ সব তথ্য আমাদের পেইজে সব সময় শেয়ার করা হবে। তাই এগুলো মিস করতে না চাইলে যারা এখনো আমাদের পেইজ লাইক করেন নি তারা এখনি লাইক করুন এখানে Learn for PC. এবার আসল কথায় আসি। হেডলাইন দেখেই অনেকে হয়ত চমকে গেছেন। চমকানোর কিছুই নেই কারণ এটা ফেসবুকের নতুন একটি ফিচার যার মাধ্যমে আপনি অনেক দ্রুত গতিতে এবং সম্পূর্ণ ফ্রিতে ফেসবুক ব্যবহার করতে পারবেন। ফেসবুক তাদের গ্রাহকদের ফ্রি সেবা দেওয়ার লক্ষ্যে ৪৫ টি দেশের ৫০ টি মোবাইল অপারেটরের সাথে ইতোমধ্যে চুক্তি করেছে। এবং পরবর্তীতে আরও অনেক দেশের অনেক মোবাইল অপারেটরের সাথে চুক্তি করবে বলে আশা করা যায়। ফেসবুকের নতুন অসাধারণ এই ফিচারটি হল 0.facebook.com. কাজটি সহজভাবে বুঝিয়ে বলি। আপনারা এর আগে যে, http://www.facebook.com অথবা http://m.facebook.com ব্যবহার করেছেন তার যায়গায় আপনার ব্রাউজারে 0.facebook.com দিয়ে প্রবেশ করুন তাহলেই আপনি সুপার ফাস্ট গতিতে এবং ফ্রীতে ফেসবুক ব্যবহার করতে পারবেন। এই ফিচারটিতে ফেসবুক দ্রুত ব্রাউজ করার জন্য বিশেষভাবে কিছু কাজ করা হয়েছে এবং আরও বেশি দ্রুত করার জন্য ছবি বন্ধ করে দেওয়া হয়েছে। তবে আপনি চাইলে ছবিও দেখতে পারবেন। লক্ষ্য করুন কোন ছবিতে প্রবেশ করলে লেখা দেখবেন, You are using a version of Facebook without photos. To view the photo below, click here.
Standard data charges may apply. এখান থেকে click here এ ক্লিক করুন কিন্তু ছবি দেখার ক্ষেত্রে ফ্রি ব্যবহার করতে পারবেন না টাকা কেটে নিবে। উল্লেখ্য, বাংলাদেশে শুধু গ্রামীনফোনের সাথে চুক্তি করা হয়েছে তাই গ্রামীনফোন ছাড়া অন্য কোন মোবাইল অপারেটর ব্যবহারকারীরা ফ্রি ব্যবহার করার সুবিধাটি ভোগ করতে পারবেন না। তবে দ্রুত ব্রাউজ করার সেবাটি ভোগ করতে পারবেন এক্ষেত্রে টাকা দিয়ে বা ডাটা খরচ করে ব্যবহার করতে হবে। আর একটি কথা অনেকে হয়ত গ্রামীনফোন সিমেও এই সুবিধাটি না পেতে পারেন তাই একটু ব্যবহার করেই আপনার ব্যালেন্স চেক করুন। যদি দেখেন টাকা কেটে নেয় তবে ব্রাউজারের History Clean করে আবার চেষ্টা করুন। তারপরেও যদি না হয় তবে আপাতত কিছুই করার নেই। আমি দুই একজনের দেখেছি কাজ হয়নি তাই আপনারা যাতে হয়রান না হন সেজন্য এটা উল্লেখ করে দিলাম। আর হতাশ হবেন না যদি কেউ ফ্রি ব্যবহার করতে না পারেন তবে ধৈর্য্য ধরুন এটার কোন কারণ এখনও খুঁজে পায়নি। নতুন ফিচার তো তাই হয়ত সমস্যা হচ্ছে। অপেক্ষা করুন যদি কোন সমাধান খুঁজে পাই অবশ্যই আপনাদের সাথে শেয়ার করব। ধন্যবাদ সবাইকে।

About লার্ন ফর পিসি

প্রযুক্তির শক্তিতে বলীয়ান (The Power of Technology). কম্পিউটার বেসিক, সফট্ওয়্যার, হার্ডওয়্যার এবং ইন্টারনেটসহ টেকনোলজির বিভিন্ন বিষয়ে টিউটোরিয়াল সহকারে শিখতে আমাদের সাথেই থাকুন।

Posted on October 23, 2012, in Facebook and tagged , , . Bookmark the permalink. Leave a comment.

কমেন্ট করুন