Windows XP এর এ্যাডমিন পাসওয়ার্ড ভুলে গেছেন? কিংবা হ্যাক করতে চান? (পর্ব- ০১)

আমরা অনেক সময় আমাদের কম্পিউটারের পাসওয়ার্ড ভুলে যাই কিংবা অন্য ভুলে পাসওয়ার্ড দিয়ে ফেলে। এই পরিস্থিতিতে আমরা নতুন করে অপারেটিং সিস্টেম ইন্সটল করে থাকি। আবার কেউ কেউ অন্যের কম্পিউটার পাসওয়ার্ড দেয়া থাকলে সেটা হ্যাক করতে চায়। আজ আমরা এই কাজটাই শিখব, কি করে কোন কম্পিউটারের পাসওয়ার্ড ভুলে গেলে কিংবা না জানা থাকলে কম্পিউটার ওপেন করা যাবে। প্রথমে কম্পিউটারটি ওপেন করুন। এখন পাসওয়ার্ড যেখানে চাইবে সেখানে আসলে নিচের ছবির মত আসবে।

https://learnforpc.wordpress.com/wp-content/uploads

এখন কিবোর্ড থেকে Ctrl + Alt চেপে ধরে পর পর দুইবার Delete চাপুন। তাহলে নিচের মত আসবে।

https://learnforpc.wordpress.com/wp-content/uploads

এখানে User name এর ঘরে Administrator লিখে দিয়ে Password এর ঘর খালি রেখে Ok অথবা কিবোর্ড থেকে Enter টাপুন। ব্যাস দেখুন কত সহজে কম্পিউটার কোন রকম পাসওয়ার্ড ছাড়াই ওপেন হয়ে গেল। এই কাজটি শুধুমাত্র Windows XP এর ক্ষেত্রে প্রযোজ্য। আর কারো কারো এই পদ্ধতিতে কাজ নাও হতে পারে। তাই আমি শিরোনামে (১ম পর্ব) লিখেছি কারণ আরও একটি পদ্ধতি আপনাদের শিখাবো। আশা করি এই পদ্ধতিতেই সবার কাজ হবে তবুও যদি কারো কাজ না হয় তবে ২য় পদ্ধতিতে কাজ হবে। আর উইন্ডোস সেভেন ব্যবহারকারীদের অধৈর্য হওয়া কিংবা আফসোস করার কোন কারণ নেই। কারণ ২য় পর্বের পদ্ধতিতে Windows XP এবং Windows 7 সকল ব্যবহারকারীরা কাজ করতে পারবেন। ২য় এবং শেষ পর্বের লেখাটি পড়ার জন্য এই লিংকটি দেখুন। আমাদের ওয়েবসাইটের লেখাগুলি আপনার ফেসবুক ওয়ালে পেতে চাইলে আমাদের ফেসবুক ফ্যান পেজ লার্ন ফর পিসি লাইক করুন।

About লার্ন ফর পিসি

প্রযুক্তির শক্তিতে বলীয়ান (The Power of Technology). কম্পিউটার বেসিক, সফট্ওয়্যার, হার্ডওয়্যার এবং ইন্টারনেটসহ টেকনোলজির বিভিন্ন বিষয়ে টিউটোরিয়াল সহকারে শিখতে আমাদের সাথেই থাকুন।

Posted on September 28, 2012, in Hacking, Windows XP and tagged , . Bookmark the permalink. 6 Comments.

কমেন্ট করুন